Sylhet Today 24 PRINT

সিলেটে করোনায় আরও ৯ প্রাণহানি, শনাক্ত ৫৮৪

নিজস্ব প্রতিবেদক |  ১৬ জুলাই, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সবশেষ চব্বিশ ঘণ্টায় আবারও ৯ জনের মৃত্যু দেখলো সিলেট। যা এখন পর্যন্ত বিভাগে একদিনে রেকর্ড মৃত্যু।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টার পর থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত বিভাগের বিভিন্ন এলাকায় এদের মৃত্যু হয়। এর আগে চলতি মাসের ৭ তারিখ ও ১৪ তারিখ একইসংখ্যক মৃত্যুর সাক্ষী হয় সিলেট।

শুক্রবার (১৬ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে সিলেট বিভাগে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন ৫৮৪ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন ২৪৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন করোনা আক্রান্ত রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় সূত্র মতে, বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ৫৮৪ জন নতুন করোনা রোগী নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩২ হাজার ১৩ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ২০৪ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৫৩৪ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৬০৩ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৫৪ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৬১৮ জন।

এদিকে বিভাগে শনাক্ত হওয়া নতুন ৫৮৪ জন করোনা আক্রান্ত রোগীর সর্বোচ্চ ২৫১ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৩৮ জন, হবিগঞ্জের ১২০ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১১৩ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬২ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৫ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৫ জন, হবিগঞ্জে ১৬ জন, মৌলভীবাজার জেলায় ৪ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৩৩৩ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ৪৭ জন ও মৌলভীবাজারে ৩৬ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে সুস্থ হয়ে উঠা ২৪৩ জনকে নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৬ হাজার ১৩৮ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৭ হাজার ৯৩৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৯৩৬ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ২৪৫ জন ও মৌলভীবাজারে ২ হাজার ৯৯৯ জন। তাদের মধ্যে গত চব্বিশ ঘণ্টায় জেলায় নতুন করে ১৯২ জন রোগী করোনাকে জয় করেছেন। আর ৫ জন হবিগঞ্জে ও ৪৬ জন মৌলভীবাজার জেলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯ জন রোগী। যাদের ৭ জনই সিলেট ও ১ জন সুনামগঞ্জে ও একজন হবিগঞ্জ জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৫৫৫ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৪৫ জন, সুনামগঞ্জে ৪১ জন, হবিগঞ্জে ২৬ জন, মৌলভীবাজারের ৪২ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ১২৪ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে জেলা ভিত্তিক সিলেটে ২৬, সুনামগঞ্জে ৩৮, হবিগঞ্জে ৩৮ ও মৌলভীবাজারে ২২ জন রয়েছেন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ২১০ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.