Sylhet Today 24 PRINT

রাজশাহী হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৬ প্রাণহানি

সিলেটটুডে ডেস্ক |  ১৭ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪ জন পুরুষ ও দুই জন নারী। শনিবার (১৭ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘১৬ জনের মধ্যে নয় জনের বাড়ি রাজশাহীতে, দুই জন চাঁপাইনবাবগঞ্জ, একজন নাটোর, তিন জন পাবনা ও একজনের বাড়ি কুষ্টিয়ায়। এদের মধ্যে আট জন কোভিড-১৯ পজিটিভ ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় মারা যাওয়া আট জনের মধ্যে চার জনের বাড়ি রাজশাহীতে, একজন নাটোর ও তিন জন পাবনার বাসিন্দা।’

শামীম ইয়াজদানী আরও জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনায় আক্রান্ত ৮৪ জনকে শনাক্ত করা হয়েছে। মেডিকেল কলেজ ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষা করে ৬৬ জনকে শনাক্ত করা হয়েছে। এর মধ্যে রাজশাহীর ২১৩টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন ও চাঁপাইনবাবগঞ্জের ৬৯টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৩১ দশমিক ৯২ শতাংশ ও চাঁপাইনবাবগঞ্জে ৩১ দশমিক ৮৮ শতাংশ।

হাসপাতাল সূত্র জানিয়েছে, রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৬ জন রোগী ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন ২৭ জন। এর আগে ৪৫৪টি শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৪৯৮ জন। নতুন ভর্তিসহ বর্তমানে মোট চিকিৎসা নিচ্ছেন ৫২৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.