Sylhet Today 24 PRINT

সিলেটে বিভাগে করোনায় মৃত্যু ৬শ’ ছাড়ালো

নিজস্ব প্রতিবেদক |  ২৩ জুলাই, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬০৬ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৩৮৪ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ২৫২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১৪ জন করোনা আক্রান্ত রোগী।

শুক্রবার (২৩ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৩৮৪ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৮৬৪ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৫১৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৮৫৫ জন, হবিগঞ্জ জেলায় ৩ হাজার ৯৮৩ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৬৪৭ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৮৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে শনাক্ত হওয়া ৩৮৪ জন করোনা আক্রান্ত রোগীর ২০০ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৩৬ জন, হবিগঞ্জের ৪২ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ১০৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৪ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১০ জন, ও মৌলভীবাজারের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮৯ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৫ জন, সুনামগঞ্জে ৫৪ জন, হবিগঞ্জে ৪১ জন ও মৌলভীবাজারে ২৯ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ২৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২০০ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৫ জন হবিগঞ্জের ও ৪৭ জন মৌলভীবাজারের বাসিন্দা। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৭ হাজার ৭১২ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৯৮৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১২ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩৫৫ জন, মৌলভীবাজারে ৩ হাজার ২৩৭ জন ও ওসমানী হাসপাতালে ১২২ জন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৮ জন রোগী। যাদের সকলেই সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬০৬ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৮৪ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারের ৫০ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ৯৩ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের সিলেট জেলার ১৬ জন, ৩৫ সুনামগঞ্জ জেলার, ২১ জন হবিগঞ্জের ও ২১ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা । এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ১৩৪ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.