Sylhet Today 24 PRINT

সিলেটে আরও ১০ প্রাণহানি, শনাক্ত ৪৪০

নিজস্ব প্রতিবেদক |  ২৫ জুলাই, ২০২১

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত চব্বিশ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৭ জনে। একই সময়ে সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে আরও ৪৪০ জনের শরীরে। এছাড়া এই চব্বিশ ঘণ্টায় সিলেটে হাসপাতালে ও বাড়ি চিকিৎসাধীন আরও ৪৭৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। আর হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫১ জন করোনা আক্রান্ত রোগী।

রোববার (২৫ জুলাই) সকালে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালকের কার্যালয় থেকে করোনাভাইরাস (কোভিড-১৯) কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৪০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৫ হাজার ৬৪৬ জনে। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৯৫০ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৯৭৯ জন, হবিগঞ্জ জেলায় ৪ হাজার ৮১ জন, মৌলভীবাজারে ৪ হাজার ৭১৪ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ২ হাজার ৯২২ জন।

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে শনাক্ত হওয়া ৪৪০ জন করোনা আক্রান্ত রোগীর ২৪৩ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া বিভাগে সুনামগঞ্জ জেলার ৭৮ জন, হবিগঞ্জের ৩৩ জন ও মৌলভীবাজার জেলার বাসিন্দা ৬৩ জন। এদিকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৩ জন রোগীর করোনা শনাক্ত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১২ জন রোগী। তাদের ৬ জনই সিলেট জেলার, একজন হবিগঞ্জের ও ৩ জন মৌলভিবাজার জেলার বাসিন্দা। এনিয়ে বিভাগে মৃত্যুবরণ করা মোট রোগীর সংখ্যা ৬১৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৯১ জন, সুনামগঞ্জে ৪৪ জন, হবিগঞ্জে ২৮ জন, মৌলভীবাজারের ৫৩ জন ও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে একজন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন ৫১ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ১৩ জন, ৬ জন সুনামগঞ্জ জেলার, হবিগঞ্জ জেলার ১০ জন, মৌলভীবাজারে ৩ জন ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯ জন। সব মিলিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৮৫ জন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ২৬৮ জন, সুনামগঞ্জে ৪৬ জন, হবিগঞ্জে ৩৮ জন ও মৌলভীবাজারে ৩৩ জন ভর্তি রয়েছেন।

একইদিনে সিলেট বিভাগে নতুন করে আরও ৪৭৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে উঠেছেন। যাদের মধ্যে ২৪৭ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া ৯১ জন সুনামগঞ্জে, ২৯ জুন হবিগঞ্জে, ৯৮ জন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এদিকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে আরও ৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এনিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ২৮ হাজার ৪১৯ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৪৩৬ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১০৪ জন, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৩৯১ জন, মৌলভীবাজারে ৩ হাজার ৩৫৬ জন ও ওসমানী হাসপাতালে ১৩২ জন।

এদিকে সিলেটের চার জেলায় র‍্যাপিড এন্টিজেন টেষ্টের মাধ্যমে ২২৫ জন করোনা রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে সিলেট ৪১, সুনামগঞ্জ ৭৮, হবিগঞ্জ ৬৩ ও মৌলভীবাজার জেলায় ৩৩ জন। এছাড়া গত চব্বিশ ঘণ্টায় সিলেট বিভাগে ৮৯ জনকে নতুন করে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.