Sylhet Today 24 PRINT

ভারতে করোনায় মৃত্যু ফের বেড়েছে

সিলেটটুডে ডেস্ক |  ৩১ জুলাই, ২০২১

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ফের বেড়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪ লাখ ২৩ হাজার ৮১০ জনের।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়ে বলে একই সময়ের মধ্যে দেশটিতে শনাক্ত হয়েছেন ৪১ হাজার ৬৪৯ জন। এ নিয়ে মোট আক্রান্ত তিন কোটি ১৬ লাখ ১৩ হাজার ৯৯৩ জন।

এর আগে ভারতে মঙ্গলবার ১৩২ দিন পর দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নামার পর থেকে আবারও বেড়ে চলেছে সংক্রমণ। শুক্রবার আক্রান্ত হয়েছেন ৪৪ হাজার ২৩০ জন। এর আগে বৃহস্পতিবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৫০৯ জন। বুধবার আক্রান্ত হয়েছিলেন ৪৩ হাজার ৬৫৪ জন। তবে অন্যান্য দিনের তুলনায় শনিবার দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে।

শুক্রবার ভারতে করোনাক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫৫৫ জনের। এর আগে বৃহস্পতিবার মৃত্যু হয়েছিল ৬৪০ জনের।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

গত ৭ মে ভারতে একদিনে সর্বোচ্চ চার লাখ ১৪ হাজারের বেশি রোগী শনাক্তের তথ্য জানানো হয়। ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.