Sylhet Today 24 PRINT

বিশ্বে মৃত্যু ৪৩ লাখ ৫৪ হাজার, শনাক্ত ২০ কোটি ৬৭ লক্ষাধিক

করোনাভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক |  ১৫ আগস্ট, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন প্রায় ৪৩ লাখ ৫৪ হাজার মানুষ। একইসঙ্গে শনাক্তের সংখ্যা ২০ কোটি ৬৭ লাখের বেশি।

রোববার (১৫ আগস্ট) সকাল পৌনে ১১টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।
 
এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২০ কোটি ৬৭ লাখ ১৩ হাজার ৬৩২ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৩ লাখ ৫৪ হাজার ৪৫ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৬৬ লাখ ৩৩ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ছয় লাখ ২১ হাজার ২১৭ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ২১ লাখ ৫৬ হাজার ৪৯৩ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ৩০ হাজার ৭৩২ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে চতুর্থ স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন দুই কোটি তিন লাখ ৫০ হাজার ১৪২ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৬৮ হাজার ৭৮৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৪৬৫ কোটি ৫৩ লাখ তিন হাজার ৭৭৫ ডোজ।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ হাজার ৯৮৮ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৪ লাখ ১২ হাজার ২১৮ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.