Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ৪৪ লাখ ৩০ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ আগস্ট, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন ৪৪ লাখ ৩০ হাজারেরও বেশি মানুষ। একইসঙ্গে মহামারি এই ভাইরাস শনাক্ত হয়েছে ২১ কোটি ১৭ লাখেরও বেশি মানুয়ের শরীরে।

সোমবার (২৩ আগস্ট) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২১ কোটি ১৭ লাখ ৯০ হাজার ৯৮৪ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৪ লাখ ৩০ হাজার ৬৬১ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৭৭ লাখ সাত হাজার ৬১৩ জন এবং মারা গেছেন ছয় লাখ ২৮ হাজার ৪৯৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ২৪ লাখ ২৪ হাজার ২৩৪ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ৩৪ হাজার ৩৬৭ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন দুই কোটি পাঁচ লাখ ৭০ হাজার ৮৯১ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৭৪ হাজার ৫২৭ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৪৯২ কোটি ২৩ লাখ ১৬ হাজার ১১৩ ডোজ।

এদিকে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ হাজার ২৮২ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৪ লাখ ৬১ হাজার ৯৯৮ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.