Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ৪৫ লাখ ৮৫ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক |  ০৮ সেপ্টেম্বর, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত মারা গেছেন ৪৫ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত হয়েছেন ২২ কোটি ১৮ লাখের উপরে।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২২ কোটি ১৮ লাখ ৬৮ হাজার ৫০৫ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৫ লাখ ৮৫ হাজার ৫০৮ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন চার কোটি দুই লাখ ৭৯ হাজার ৫৬৭ জন এবং মারা গেছেন ছয় লাখ ৫০ হাজার ৫১১ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৩০ লাখ ৫৮ হাজার ৮৪৩ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ৪১ হাজার ৪২ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন দুই কোটি নয় লাখ ১৪ হাজার ২৩৭ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৮৪ হাজার ১০৮ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৫৫২ কোটি ৭৩ লাখ ৩৩ হাজার ৬২১ ডোজ।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৬৮৪ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.