Sylhet Today 24 PRINT

বিশ্বে ২৪ ঘণ্টায় আরও ৬ সহস্রাধিক ব্যক্তির মৃত্যু

করোনাভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক |  ১৪ সেপ্টেম্বর, ২০২১

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সাড়ে ৬ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৪ লাখের মতো মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ‌্য মতে, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬ লাখ ৫২ হাজার ২৬৯ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৭০৪ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২০ কোটি ২৭ লাখ ৯ হাজার ৪৫ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৮০৭ জন। এর আগের দিন করোনায় মারা যান ৫ হাজার ৯১০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৮০০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৭৩ হাজার ১৭৫ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ২১ লাখ ৪০ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ৮০ হাজার ২৭৪ জন মানুষ মারা গেছেন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৮৮ হাজার ২১ জনের। মারা গেছেন ৪ লাখ ৪৩ হাজার ২৪৭ জন।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৯৭২ জন। এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জন। আর সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮২ হাজার ৯৩৩ জন।

আর বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ হাজার ৯৭২ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৩৬৬ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.