Sylhet Today 24 PRINT

করোনায় মৃত্যু ফের বেড়েছে

সিলেটটুডে ডেস্ক |  ১৫ সেপ্টেম্বর, ২০২১

করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা আবার ৫০ ছাড়িয়েছে।

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত মৃত্যু হয়েছে ৫১ জনের। আগের ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ছিল ৩৫, যা ছিল ১০২ দিনে সর্বনিম্ন।

মৃত্যুর সংখ্যা বাড়লেও শনাক্ত সামান্য কমেছে, যদিও পরীক্ষার বিপরীতে শনাক্তের হার অল্প বেড়েছে।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯০১ জন। আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি ছিল ২ হাজার ৭৪ জন।

পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৬.৬৪। আগের ২৪ ঘণ্টায় এই হার ছিল ৬.৫৪।

দেশে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে চলে আসছে। গত শুক্রবার নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ৭ দশমিক ৯১ শতাংশ। শনিবার ২৪ ঘণ্টায় ছিল ৭ দশমিক ০৩ শতাংশ। রোববার ২৫ শনাক্তের হার ৭ দশমিক ৪৬ শতাংশ ছিল। সোমবার শনাক্ত হার ৭ দশমিক ৬৯ শতাংশ। এ ছাড়া, গত দেড় মাস মৃত্যু ও শনাক্ত নিম্নমুখী।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে এ পর্যন্ত ১৫ লাখ ৩৬ হাজার ৩৪১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৫৮ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশের ৮০৮টি ল্যাবে গত একদিনে করোনার ২৮ হাজার ৬১৫টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত হার ৬ দশমিক ৬৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ৩ হাজার ৮৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৯০ হাজার ৫৪১ জন। সুস্থতার হার ৯৮ দশমিক ০২। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩২ জন, নারী ১৯ জন। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত একদিনে মৃতদের মধ্যে একজন শিশু রয়েছে। বাকিদের মধ্যে ত্রিশোর্ধ্ব ২, চল্লিশোর্ধ্ব ৫, পঞ্চাশোর্ধ্ব ১৫, ষাটোর্ধ্ব ১৮, সত্তরোর্ধ্ব ৫ ও অশীতিপর ৫ জন।

বিভাগ অনুযায়ী সর্বোচ্চ ২০ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এছাড়া চট্টগ্রাম বিভাগে ১১, খুলনায় ৫, বরিশালে ৩, রাজশাহীতে ৪, সিলেটে ৫ ও ময়মনসিংহে ৩ জনের মৃত্যু হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.