Sylhet Today 24 PRINT

সিলেটে করোনাভাইরাস: আরেকটি মৃত্যুহীন দিন

নিজস্ব প্রতিবেদক |  ২৮ সেপ্টেম্বর, ২০২১

১২দিন পর আরেকটি মৃত্যুহীন দিন দেখলো সিলেট। গত চব্বিশ ঘণ্টায় বিভাগটিতে কোনো রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায়নি। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ২৬ জনের। যাদের নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৫৩৪ জন। আর এ সময়ে নতুন করে কোনো করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি। বিভাগে মোট মৃতের সংখ্যা ১ হাজার ১৫৮।

প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২০৩ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৬ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ২৬ জনের মধ্যে ১৭ জন সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে সুনামগঞ্জের এক এবং মৌলভীবাজার জেলার ৮ জন রয়েছেন।

বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৫৩৪ জনের মধ্যে সিলেট জেলায় ৩৩ হাজার ৫৮৬ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৩৭ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬২০ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ৯১ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩৮ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১৫ জনই সিলেট জেলার বাসিন্দা। বাকিদের মধ্যে ৩ জন সুনামগঞ্জের, ১০ জন হবিগঞ্জের ও মৌলভীবাজার জেলার ১০ জন রয়েছেন।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেলেন ১ হাজার ১৫৮ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৬৭ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৭ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ১৩ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ১৫৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ১৫১ জন, সুনামগঞ্জের হাসপাতালে ৭ জন ও মৌলভীবাজারের হাসপাতালে একজন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.