Sylhet Today 24 PRINT

সিলেটে ১২ করোনা রোগী শনাক্তের দিন সুস্থ ১১, মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক |  ০৯ অক্টোবর, ২০২১

আরও এক মৃত্যুহীন দিন দেখলো সিলেট। গত চব্বিশ ঘণ্টায় বিভাগটিতে কোনো রোগী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায়নি। শনিবার (৯ অক্টোবর) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) হিমাংশু লাল রায় স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ১২ জনের। যাদের নিয়ে বিভাগে মোট শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৭০১ জন। আর এ সময়ে নতুন করে কোনো করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি। বিভাগে মোট মৃতের সংখ্যা ১ হাজার ১৬৮।

প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৭৫২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২ জনের শরীরে ধরা পড়ে করোনাভাইরাস। এই ১২ জনের মধ্যে ৯ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ, হবিঞ্জ ও মৌলভীবাজার জেলায় একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন।

বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা ৫৪ হাজার ৭০১ জনের মধ্যে সিলেট জেলায় ৩৩ হাজার ৬৯৪ জন, সুনামগঞ্জে ৬ হাজার ২৪৩ জন, হবিগঞ্জে ৬ হাজার ৬৪০ জন ও মৌলভীবাজারে ৮ হাজার ১২৪ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সিলেটে ১১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। সুস্থদের মধ্যে ১০ জনই সিলেট জেলার বাসিন্দা। অন্যজন মৌলভীবাজার জেলার।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেলেন ১ হাজার ১৬৮ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭৬ জন, সুনামগঞ্জে ৭২ জন, হবিগঞ্জে ৪৮ জন এবং মৌলভীবাজার জেলায় ৭২ জন মারা গেছেন।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৬ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে ১০০ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ৯৩ জন, সুনামগঞ্জের হাসপাতালে ২ জন, হবিগঞ্জে ২ ও মৌলভীবাজারের হাসপাতালে ৩ জন।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.