Sylhet Today 24 PRINT

২৪ ঘণ্টায় বিশ্বে বেড়েছে করোনার সংক্রমণ ও প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ০২ নভেম্বর, ২০২১

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ অনেকটা নিয়ন্ত্রণে চলে আসার পর নতুন করে বিভিন্ন দেশে চোখ রাঙাচ্ছে ভাইরাসটি। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন চার হাজার ৮৬৩ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫০ লাখ ২০ হাজার ১২৭ জনে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে তিন লাখ ৩৯ হাজার ৯২৮ জন।

এর আগে সোমবার (১ নভেম্বর) মৃত্যু হয়েছিল চার হাজার ৫৯৫ জনের। আর শনাক্ত হয়েছেছিল তিন লাখ ২৭ হাজার ১১৩ জন। সে হিসেবে গত এক দিনের বিশ্বজুড়ে বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছে এক হাজার ১৫৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছে ৪০ হাজার ৪০২ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৮৫ লাখ ৫৪ হাজার ১৯২ জন এবং মৃত্যু হয়েছে দুই লাখ ৩৯ হাজার ৬৯৩ জনের।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রেও করোনায় নতুন সংক্রমণ ও প্রাণহানির ঘটনা বেড়েছে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ১৭২ জন এবং মারা গেছেন ৪৭১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত চার কোটি ৬৯ লাখ চার হাজার ৪১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং সাত লাখ ৬৭ হাজার ২১৫ জন মারা গেছে।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪২ লাখ ৮৫ হাজার ৮১৪ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৫৮ হাজার ৪৭০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ১৮ লাখ ১৪ হাজার ৬৯৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ সাত হাজার ৯৫৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৭ হাজার ৩১১ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪০ হাজার ৬৩২ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ৫৪ হাজার ১৯২ জন। মারা গেছেন দুই লাখ ৩৯ হাজার ৬৯৩ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশের অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.