Sylhet Today 24 PRINT

নতুন ১৯১ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত

সিলেটটুডে ডেস্ক |  ১৭ ডিসেম্বর, ২০২১

গত ২৪ ঘণ্টায় (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) নতুন ১৯১ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের তথ্যমতে, নতুন শনাক্ত হওয়া ১৯১ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৮০ হাজার ৭৫০ জন। মারা যাওয়া দুইজনকে নিয়ে এখন পর্যন্ত ২৮ হাজার ৪৩ জন করোনাতে আক্রান্ত হয়ে মারা গেলেন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত ১৪৫ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৪৫ হাজার ২৫৯ জন সুস্থ হয়ে উঠলেন।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ১৭ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক সাত শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ১৭৮টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৩১০টি।

দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১২ লাখ ৩৪ হাজার ৭৭১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৯ লাখ ২৩ হাজার ৪১৭টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩৩ লাখ ১১ হাজার ৩৫৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনই পুরুষ। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯৩৯ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ১০৪ জন।

তাদের মধ্যে দুইজনই ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে। আর তাদের একজন ঢাকা বিভাগের, আরেকজন রংপুর বিভাগের। তারা দুইজনই চিকিৎসাধীন অবস্থায় সরকারি হাসপাতালে মারা গেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.