Sylhet Today 24 PRINT

২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষে যুক্তরাজ্য, মৃত্যুতে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক |  ১৯ ডিসেম্বর, ২০২১

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৫ হাজার ১২০ জন মানুষ মৃত্যুবরণ করেছেন। একই সময়ে ৫ লাখ ৫৫ হাজার ৭৯৭ জনের বেশি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৩ লাখ ৬৬ হাজার ৪১৩ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৭ কোটি ৪৫ লাখ ৩১ হাজার ৬২০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৪ কোটি ৬৩ লাখ ৩৪ হাজার ১১০ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ১২৫ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১২ লাখ ৭৯ হাজার ৪২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৭ হাজার ১৭৩ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ৯২৪ জন এবং মারা গেছেন ৪৮৭ জন। একই সময়ে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৮৫ জন। জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ২৩০ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৭৬ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৪৩৪ জন।

সংক্রমণের দিক দিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ভারত আর বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু দেখেছে ব্রাজিল। এরপরই ক্ষতিগ্রস্তের তালিকায় যুক্তরাজ্য।

এছাড়া ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ইরানে ৪১ জন, তুরস্কে ১৯১ জন, পোল্যান্ডে ৫৪৩ জন, ফিলিপিন্সে ১০৫ জন, ভিয়েতনামে ২৪৮ জন এবং মেক্সিকোতে ২১১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.