Sylhet Today 24 PRINT

করোনায় ফের মৃত্যু দেখলো সিলেট

নিজস্ব প্রতিবেদক |  ১৩ জানুয়ারী, ২০২২

ফাইল ছবি

সিলেট বিভাগে ২২ দিন পর করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। বুধবার তিনি মারা যান। মৃত ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।

এরআগে সিলেট বিভাগে সর্বশেষ গত ২১ ডিসেম্বর সুনামগঞ্জের একজন করোনায় মারা যান।

এদিকে বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৯২১ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা শনাক্ত করা হয়েছে। শনাক্তের হার ৬ দশমিক ৬২।

সিলেট বিভাগে চলতি মাসের প্রথম থেকে করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হচ্ছে। এর আগের ২৪ ঘণ্টায় বিভাগে ৯৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ৫ দশমিক ১৭।

বৃহস্পতিবার বেলা পৌনে দেড়টার দিকে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো দৈনিক করোনার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর বিভাগে করোনা শনাক্তের হার ছিল ৪ দশমিক ৯২। এর পর থেকে সংক্রমণের হার কমতে শুরু করেছিল। অক্টোবর মাসে ১ শতাংশ এবং এর নিচে অবস্থান করছিল। এর মধ্যে গত ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য শতাংশ। পরে ২৯ ডিসেম্বর করোনা শনাক্তের হার ১ শতাংশের ওপরে যায়। চলতি মাসের প্রথম থেকে করোনা শনাক্তের হার বাড়তে থাকে।

বিভাগে আজ পর্যন্ত করোনা শনাক্ত করা হয়েছে ৫৫ হাজার ৩৭৯ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৬ জন। বিভাগে করোনায় মারা গেছেন ১ হাজার ১৮৪ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় শনাক্তের হার বাড়া প্রসঙ্গে বলেন, সরকারিভাবে ১১টি বিধিনিষেধ জারি করা হয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.