Sylhet Today 24 PRINT

সিলেটে বেড়েছে করোনার নমুনা পরীক্ষা, বেড়েছে শনাক্তও

সিলেটটুডে ডেস্ক |  ২১ জানুয়ারী, ২০২২

সিলেট বিভাগে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বাড়ানোয় রোগীর সংখ্যাও বেড়েছে। আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করে বিভাগে ৪৪৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে পরীক্ষা শনাক্তের সংখ্যা বাড়ার পাশাপাশি বেড়েছে সংক্রমণের হার।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো প্রতিবেদন অনুযায়ী, করোনা শনাক্ত হওয়া আরও দুই রোগীর মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। মহামারি শুরুর পর থেকে এ বিভাগে ১ হাজার ১৮৯ জন করোনায় মারা গেছেন। তবে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুর তথ্য এ প্রতিবেদনে থাকে না।

ওই প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণের হার ছিল ২৮ দশমিক ৩৪ শতাংশ। এর হার গতকাল বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী ছিল ১৮ দশমিক ৬১ শতাংশ। অর্থাৎ ২৪ ঘণ্টায় সংক্রমণ হার বেড়েছে ৯ দশমিক ৭৩ শতাংশের বেশি বেড়েছে।

সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সিলেট বিভাগে চিকিৎসাধীন ছিলেন ৭৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ৯১ জন, সুনামগঞ্জ জেলায় ৩ জন, হবিগঞ্জ জেলায় ২ জন ও মৌলভীবাজার জেলায় ৮ জন চিকিৎসাধীন ছিলেন।

মহামারি শুরুর পর থেকে সিলেট বিভাগে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৫৭ হাজার ১৪১ জনের দেহে। করোনা থেকে সুস্থ হয়েছেন ৫০ হাজার ৩৪৯ জন। মারা গেছেন ১ হাজার ১৮৯ জন। বাকিরা চিকিৎসাধীন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে সরকারিভাবে ১১টি বিধিনিষেধ জারি করা হয়েছে। করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন হতে হবে। ঘর থেকে বের হলে সবাইকে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে এবং অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.