Sylhet Today 24 PRINT

একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৩৫ লাখ, মৃত্যু ১০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক |  ২৬ জানুয়ারী, ২০২২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন ১০ হাজার ১৯৮ জন এবং শনাক্ত হয়েছেন ৩৪ লাখ ৮৪ হাজার ৮১৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মারা গেছেন ৫৬ লাখ ১৪ হাজারের বেশি মানুষ। একইসঙ্গে শনাক্ত হয়েছেন ৩৫ কোটি ৮০ লাখের উপরে।

বুধবার সকাল সাড়ে ৯টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ৩৫ কোটি ৮০ লাখ ২৬ হাজার ১১০ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৫৬ লাখ ১৪ হাজার ১৪২ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৭ কোটি ২১ লাখ ৭১ হাজার ২০৮ জন এবং মারা গেছেন ৮ লাখ ৭১ হাজার ৯৩৭ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৯৭ লাখ ৯৯ হাজার ২০২ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৯০ হাজার ৪৬২ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৪২ হাজার ৩২২ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৪ হাজার ১২৯ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৯৮৫ কোটি ২ লাখ ৯৪ হাজার ৪২৩ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ হাজার ২৫৬ এবং মোট শনাক্ত হয়েছেন ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.