Sylhet Today 24 PRINT

সিলেটে শনাক্ত কমলেও মৃত‌্যু বেড়েছে

নিজস্ব প্রতিবেদক |  ০৪ ফেব্রুয়ারী, ২০২২

সিলেট বিভাগে বৃহস্প‌তিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত কমেছে। তবে বেড়েছে মৃত‌্যুর সংখ্যা। এ সময়ে মৃত্যু হয়েছে তিনজনের। এর আগের ৪৮ ঘণ্টায় ৩ জনের মৃত্যু দেখেছে সিলেট বিভাগ। এ নিয়ে বিভাগটিতে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২০৬।

শুক্রবার বেলা একটার দিকে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া করোনা–সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় বিভাগে ১ হাজার ৭২২ জনের নমুনা পরীক্ষায় ৩৩৪ জনের করোনা শনাক্ত হয়; শনাক্ত ১৯ দশ‌মিক ৪০ শতাংশ। শনাক্তের হার আগের দিনের তুলনায় ১ দশ‌মিক ৯৮ শতাংশ কম। সিলেট বিভাগে এ নিয়ে ৬৪ হাজার ৩৪৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ব্যক্তিদের মধ্যে মারা যাওয়া তিন ব্যক্তি সিলেট জেলার বাসিন্দা।

বৃহস্প‌তিবার আগের ২৪ ঘণ্টায় বিভাগে ১ হাজার ৭৯৪ জনের নমুনা পরীক্ষায় ৩৮৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ২১ দশমিক ৬৮।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিলেট বিভাগে গত ২৩ জানুয়ারি থেকে দৈনিক শনাক্ত ৩০ শতাংশের ওপরে অবস্থান করছে। এর মধ্যে গত ২৬ জানুয়ারি সর্বোচ্চ শনাক্তের হার ছিল ৩৯ দশমিক ৪৯। গত বুধ ও বৃহস্প‌তিবার থেকে সংক্রমণ কিছুটা কমে ২১ শতাংশে অবস্থান করছিল। সে‌টি আরও কমে ২০ শতাংশের নিচে নামল।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩৩৪ জনের মধ্যে সিলেট জেলায় ২৫২, সুনামগঞ্জে ১৯, হ‌বিগঞ্জে ২৪ ও মৌলভীবাজারে ৩৯ জন রয়েছেন।

বিভাগে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হিসাবে দেখা যায়, করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৮৯ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৫২, সুনামগঞ্জে ১৭, হবিগঞ্জ ১ ও মৌলভীবাজারে ১৯ জন চিকিৎসাধীন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, গত ডিসেম্বরের শেষ দিক থেকে সংক্রমণের হার কিছুটা ঊর্ধ্বমুখী। এর মধ্যে করোনার নতুন ধরন অমিক্রন ছড়িয়ে পড়ার কথা জানা গেলেও সিলেটে সেটি শনাক্তের মাধ্যম নেই। বর্তমানে ঘরে ঘরে জ্বর-সর্দিতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তাঁদের নমুনা পরীক্ষায় অনীহা রয়েছে।

হিমাংশু লাল রায় বলেন, করোনার সংক্রমণ বৃদ্ধি রোধে সবাইকে সচেতনতা অবলম্বন করতে হবে। স্বাস্থ্যবিধি রক্ষার পাশাপাশি সামাজিক দূরত্ব এবং ঘর থেকে বাইরে বের হলেই মাস্ক ব্যবহার করতে হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.