Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আরও সাড়ে ৬ হাজার প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ২৭ ফেব্রুয়ারী, ২০২২

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৬ হাজার ৪৯৯ জনের মৃত্যু হয়েছে। এসময় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৩ হাজার ৯১১ জন।

এ নিয়ে বিশ্বে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৩৮০ জনে। মহামারি শুরুর পর বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৬৩ হাজার ১০২ জনে।
রোববার (২৭ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৯ হাজার ৩৬০ জন এবং মারা গেছেন ১৫৩ জন।

এদিকে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৬৩৫ জনের মৃত্যু হয়েছে। এসময়ে দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৬ হাজার ৩ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আর্জেন্টিনায় ৯০ জন, ইরানে ২২৪ জন, জাপানে ২৫৬ জন, রোমানিয়ায় ৯৬ জন, কানাডায় ৪৮ জন, ফিলিপাইনে ১২৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৪৬ জন, ইন্দোনেশিয়ায় ২৫৮ জন এবং পেরুতে ১৭৮ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৩৮০ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এই দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ১৭ হাজার ৬৮৩ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.