Sylhet Today 24 PRINT

ভারতে বেড়েছে করোনার সংক্রমণ, উদ্বেগ

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০২২

ভারতে ফের করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের শনিবারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫২৭ জন। শুক্রবারের তুলনায় যা সামান্য বেশি। তবে এই নিয়ে টানা চার দিন দেশটিতে দুই হাজারের বেশি দৈনিক আক্রান্তের সংখ্যা।

তথ্য অনুযায়ী, শনিবার দৈনিক সংক্রমণের হার শূন্য দশমিক ৫৬ শতাংশ। ১৫ হাজার ছাড়িয়েছে সক্রিয় রোগীর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী শনিবার সক্রিয় রোগীর সংখ্যা ১৫ হাজার ৭৯। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৫৬ জন।

১৫ এবং ১৬ এপ্রিল দৈনিক আক্রান্তের সংখ্যা হাজারের নিচে থাকলেও ১৭ এপ্রিল থেকে সংক্রমণের ছবিটা বদলাতে শুরু করেছে। তবে মৃত্যুর সংখ্যা শুক্রবারের তুলনায় কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৩ জনের। তার মধ্যে কেরলে ৩১ জন এবং দিল্লিতে দুজন।

দৈনিক সংক্রমণের হিসেবে ভারতে শীর্ষ স্থানে রয়েছে দিল্লি। রাজধানীতে দৈনিক সংক্রমণ হাজার ছাড়িয়ে গিয়েছে। সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় ফের রাজধানীতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এমনকি মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানারও নির্দেশ দেওয়া হয়েছে।

দিল্লি লাগোয়া উত্তর প্রদেশে ছয়’টি জেলা এবং লক্ষ্ণৌতে মাস্ক বাধ্যতামূলক করেছে রাজ্য সরকার। পাঞ্জাব সরকারও রাজ্যবাসীকে মাস্ক পরার পরামর্শ দিয়েছে। চারটি জেলায় সংক্রমণ বাড়ায় হরিয়ানা আগেই মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.