Sylhet Today 24 PRINT

দেশে করোনা শনাক্তের হার বেড়ে ১৫.৬৬ শতাংশে দাঁড়িয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জুন, ২০২২

দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী ধারার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা আরও বেড়ে শনাক্তের হার হয়েছে ১৫ দশমিক ৬৬ শতাংশ। সেই সঙ্গে করোনা আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গতকাল শনিবার সকাল থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৭২৮টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৬৮০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

গতকাল শনাক্ত হয়েছিল ১ হাজার ২৮০ জন।

নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬৫ হাজার ১৭৩ জন। তাদের মধ্যে ২৯ হাজার ১৪০ জনের মৃত্যু হয়েছে।

এর আগে গতকাল এক দিনে ৩ জনের মৃত্যু হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরও ১৬৯ জন কোভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৬ হাজার ৬৮৮ জন সেরে উঠেছেন।

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের দাপট কমলে ফেব্রুয়ারির শেষ দিকে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা হাজারের নিচে নেমে আসে। ধারাবাহিকভাবে কমতে কমতে এক পর্যায়ে ২৬ মার্চ তা একশর নিচে নেমে এসেছিল। গত ৫ মে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা নেমেছিল ৪ জনে। শনাক্তের হার ১ শতাংশের নিচে ছিল বেশ কিছু দিন।

তবে গত ২২ মের পর থেকে শনাক্ত রোগীর সংখ্যা আবারও বাড়ছে। ১১ সপ্তাহ পর দৈনিক শনাক্ত কোভিড রোগীর সংখ্যা গত ১২ জুন আবার ১০০ ছাড়িয়ে যায়। ১২ দিনের মাথায় শুক্রবার তা দেড় হাজারের ঘরও ছাড়ায়।

গত ২৪ ঘণ্টায় শনাক্ত নতুন রোগীর মধ্যে এক হাজার ৫১৩ জনই ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় দেশের মোট ৩৪টি জেলায় করোনা রোগী পাওয়া গেছে।

মহামারির মধ্যে সার্বিক শনাক্তের হার এখন ১৩ দশমিক ৭৫ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.