Sylhet Today 24 PRINT

বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ১৪ জুলাই, ২০২২

বিশ্বজুড়ে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন শনাক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ১৪ হাজার ৬১৬ জন। যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় আট হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫২৮ জনের।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৬ কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৩৪২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৭৯ হাজার ৯৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৯৯ জনের এবং শনাক্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ৫৮৪ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭১ হাজার ৫০১ জন এবং মৃত ৩৮৮ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ২৭ হাজার ৬৪২ জন এবং মৃত্যু হয়েছে ১০৯ জনের। গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ১৬৮ জন এবং মৃত্যু হয়েছে ১০৬ জনের। মেক্সিকোতে মৃত ৯২ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৩৩৪ জন। গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মৃত ৪২ জন এবং আক্রান্ত ৩ হাজার ৯২৯ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ১৯১ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। একই সময়ে অস্ট্রেলিয়ায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ২৪২ জন এবং ৫৭ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় থাইল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৯১ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.