Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস: বিশ্বজুড়ে বেড়েছে দৈনিক শনাক্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক |  ২৬ অক্টোবর, ২০২২

বিশ্বজুড়ে চলমান করোনা মহামারিতে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬৯ জন মানুষ। আর শনাক্ত হয়েছেন ৩ লাখ ২২ হাজার ১০৭ জন।

বিশ্বব্যাপী এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৬৩ কোটি ৩৫ লাখ ৬৭ হাজার ৪৫৪ জন। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ লাখ ৮৫ হাজার ২৩৭ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। তবে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে ফ্রান্স, ইতালি, ব্রাজিল ও রাশিয়া।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে বুধবার (২৬ অক্টোবর) এ তথ্য জানা গেছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবারের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে তিন শতাধিক। আর শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় দুই লাখ।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৬৫৩ জন এবং মারা গেছেন ১৩১ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬৬ লাখ ৬৬ হাজার ৩৮১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৫৬ হাজার ৬৪০ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ১৭৮ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৯১ লাখ ৪১ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৯৩ হাজার ৩৩৮ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৫৭৮ জন এবং মারা গেছেন ৮৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৩ লাখ ৮৬ হাজার ৮৪২ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৮৯ হাজার ৭১০ জনের। একইসময়ে তাইওয়ানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ২০৩ জন এবং মারা গেছেন ৪২ জন।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ১২০ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৩৪ লাখ ৮ হাজার ৩৯৩ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৮ হাজার ৭৫৩ জনের।

একইসময়ে ফিলিপাইনে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯৪৩ জন।

জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৭০৩ জন এবং মারা গেছেন ৩৮ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২০ লাখ ৫৫ হাজার ৮৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৪৬ হাজার ৩৪৭ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭১৪ জন এবং মারা গেছেন ১৭ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৪ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ হাজার ৪৭৯ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৮ লাখ ৪১ হাজার ২৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৭৯৭ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.