Sylhet Today 24 PRINT

করোনায় আরও ১৮১ প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক |  ১৮ এপ্রিল, ২০২৩

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে ১৮১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩৪ হাজার ৮০৩ জন। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এ নিয়ে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছাল ৬৮ লাখ ৪২ হাজার ৮২৪ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৫৭ লাখ ১৪ হাজার ৩১৫ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে রাশিয়ায়। অন্যদিকে প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে রোমানিয়া।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ৩৬ জন। এ ছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৭ লাখ ৭১ হাজার ১২৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৮৬৪ জনের।

রোমানিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৬৫ জন এবং মারা গেছেন ৪০ জন। করোনা মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ৩৩ লাখ ৮২ হাজার ৭৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৮ হাজার ১ জন মারা গেছেন।

এ ছাড়া দক্ষিণ কোরিয়ায় নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৯৪৬ জন এবং মারা গেছেন ৪ জন। ক্রোয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪২ জন এবং মারা গেছেন ৩৮ জন। যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৯ জন এবং মারা গেছেন ১৩ জন। মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৪৯ জন এবং মারা গেছেন ৬ জন।

এছাড়া ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪১১ জন। জাপানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৯৯ জন এবং মারা গেছেন ৯ জন। ইন্দোনেশিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২৫ জন এবং মারা গেছেন ৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর তা বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়ে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.