Sylhet Today 24 PRINT

গোলাপগঞ্জে অবাধে ঘুরে বেড়াচ্ছেন বিদেশফেরতরা

জাহিদ উদ্দিন, গোলাপগঞ্জ |  ২১ মার্চ, ২০২০

গোলাপগঞ্জে অবাধে চলাফেরা করছেন বিদেশফেরতরা। করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে বিদেশফেরত ব্যক্তিদের ১৪দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু অনেক প্রবাসী হোম কোয়ারেন্টাইন কি তা জানেন না। এতে গোলাপগঞ্জ উপজেলায় করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে, শঙ্কিত রয়েছেন সাধারণ জনগণ।

উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের দুবাই ফেরত নজরুল ইসলাম (ছদ্মনাম) গত ১৭ মার্চ  দেশে এসেছেন। ঘরে না থেকে তিনি ঘুরে বেড়াচ্ছেন উপজেলার হাট-বাজারে। এব্যাপারে তিনি বলেন, হোম কোয়ারেন্টিনের বিষয়ে আমি জানি না। সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরে আমি ফরম পূরণ করেছি। আমি ভাল আছি এজন্য আমায় বাড়িতে আসতে দেওয়া হয়েছে।

একই ভাবে আরো দুইজন বিদেশফেরতের সাথে যোগাযোগ করা হলে তাদেরও একই কথা জানান।

গোলাপগঞ্জ উপজেলায় গত এক সপ্তাহের মধ্যে প্রায় ২৫জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে এসেছেন বলে উপজেলা প্রশাসনের কাছে খবর রয়েছে। কিন্তু প্রায় প্রবাসীরা হোম কোয়ারেন্টিনের নির্দেশনা অমান্য করে প্রকাশ্যে চলাফেরা করছেন। এভাবে বিদেশফেরতরা অবাধে চলাফেরা করে সাধারণ মানুষকে করোনা ঝুঁকিতে ফেলে দিচ্ছেন বলে স্থানীয়রা শঙ্কা প্রকাশ করেছেন।

এ ব্যাপারে গোলাপগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. মনিসর চৌধুরী বলেন, আমরা করোনা ভাইরাস প্রতিরোধ করতে চেষ্টা করে যাচ্ছে। যেখানেই খবর পাচ্ছি বিদেশ ফেরত প্রবাসীরা অবাধে চলাফেরা করছেন তাদের নিকট লোক পাঠানোর চেষ্টা করছি।

গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান বলেন, আমাদের কাছে ২৫জন বিদেশফেরত লোকের তালিকা রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তদারকি করা হচ্ছে। ইতিমধ্যে ৩জন প্রবাসিকে হোম কোয়ারেন্টিন না মানায় ১০হাজার টাকা করে ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.