Sylhet Today 24 PRINT

দেশে করোনা আক্রান্ত বেড়ে ৩৯, মৃতের সংখ্যা ৪

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মার্চ, ২০২০

বাংলাদেশে নতুন করে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত আরও ৬ রোগী শনাক্ত করা হয়েছে। এই ছয়জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৪।

মঙ্গলবার (২৪ মার্চ) রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইন সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, ‘নতুন করে ছয়জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন মারা গেছেন। তার বয়স ৭০ এর উপরে। তিনি অনেকদিন ধরেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।’

ডা. ফ্লোরা জানান, আক্রান্তদের একজন সৌদি আরব ফেরত। আর পাঁচজন আগে আক্রান্তদের সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর’র হটলাইনে করোনা সংক্রান্ত ১৭০০ টি কল এসেছে। এছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় ৯২ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। আর সর্বমোট করোনা পরীক্ষার সংখ্যা ৭১২টি। বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৪০ জন। এছাড়া প্রাতিষ্ঠানিকা কোয়ারেনটাইনে রয়েছেন ৪৬ জন।

বাংলাদেশে ৮ মার্চ প্রথম তিনজন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। আর ১৮ মার্চ একজনের মৃত্যুর খবর জানানো হয়। দুদিন পর ২১ মার্চ আরও এক বৃদ্ধের মৃত্যুর খবর নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। গতকাল সোমবার আরও একজনের মৃত্যুর খবর জানায় আইইডিসিআর।

১৯০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া কোভিড-১৯ রোগকে ইতিমধ্যে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা; মৃত্যুর সংখ্যা ১৬ হাজার ছাড়িয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.