Sylhet Today 24 PRINT

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক |  ২৬ মার্চ, ২০২০

করোনাভাইরাসের ফলে সৃষ্ট মহামারি রোগ কোভিড-১৯ সারাবিশ্বের ১৯৮টি দেশে ছড়িয়েছে। আক্রান্তের দিক থেকে এই তালিকায় সবার ওপরে চীন ও ইতালীর। উন্নত এই দুই দেশের পর তালিকার তিন নম্বরে অবস্থান বিশ্বের এক নম্বর অর্থনীতি ও সবচেয়ে ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রের।

সারাবিশ্বের আকর্ষণের কেন্দ্রে থাকা এই দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ৫৮১ জন। এরমধ্যে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৩৬ জন মানুষ।

পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডমিটার এর তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৭০ জন। এ সময়ের মধ্যে মারা গেছেন ৯ জন মানুষ। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন মাত্র ৪২৮ জন।

সরকারি-বেসরকারি সূত্রের বরাতে সর্বশেষ সংখ্যা প্রকাশ করে ওয়ার্ল্ডোমিটার ডটকম। তাদের হিসাবে, সারাবিশ্বে করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৮ হাজার ২৮৩ জন। প্রাণহানির সংখ্যা ২১ হাজার ৫২৪ জন।

আক্রান্ত হয়ে সেরে উঠেছেন ১ লাখ ১৪ হাজার ৮২২ জন। এখনও ৩ লাখ ৪১ হাজার ৯৩৭ জন রোগী সংক্রমিত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। এদের মাঝে আশঙ্কাজনক অবস্থা ৪ শতাংশের যার সংখ্যা ১৪ হাজার ৭৯৬ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.