Sylhet Today 24 PRINT

সিলেটে লন্ডনফেরত চিকিৎসাধীন ব্যক্তি করোনায় আক্রান্ত নন

নিজস্ব প্রতিবেদক |  ২৮ মার্চ, ২০২০

সিলেটে করোনাভাইরাসের পর্যবেক্ষণ ও চিকিৎসার জন্যে নির্ধারিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা যুক্তরাজ্য প্রবাসী (৭০) করোনায় আক্রান্ত নন। শনিবার (২৮ মার্চ) বিকেলে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) থেকে এমন তথ্য জানানো হয়।

শনিবার (২৮ মার্চ) সন্ধ্যায় সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র এ তথ্য সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, লন্ডন ফেরত ওই ব্যক্তি করোনা আক্রান্ত নয় বলে আইইডিসিআর থেকে ফোনে জানানো হয়েছে এবং রিপোর্ট ইমেইলে পাঠানো হচ্ছে। তিনি সুস্থ থাকায় তাকে ছাড়পত্র দেয়া হবে বলেও জানান তিনি।

এর আগে শুক্রবার (২৭ মার্চ) সকালে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সিলেটের প্রতিনিধি ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঢাকার পাঠান। পরে শনিবার দুপুরে রিপোর্ট এসে সিলেট পৌঁছায়।

এর আগে গতকাল বৃহস্পতিবার যুক্তরাজ্যের লন্ডন থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মৌলভীবাজারের এক দম্পতি সিলেটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান। বিমানবন্দরে তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়। তাপমাত্রা বেশি হওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে তাদেরকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠানো হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ স্বামীকে হাসপাতালের কোয়ারেন্টিনে রেখে স্ত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠিয়ে দেয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.