Sylhet Today 24 PRINT

ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক |  ২৮ মার্চ, ২০২০

নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) ইতালিতে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। ওয়ার্ল্ডওমিটারে শনিবার রাতে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী ইউরোপের এই দেশটিতে কভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ১০,০২৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা যান ৮৮৯ জন, এবং আগের দিন মারা যান ৯১৯ জন।

একই সূত্রের প্রকাশিত তথ্যে দেখা যায় সারাবিশ্বে এই রোগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪৫,০৫৪ জন। এরমধ্যে ১৩৯,৫৪৫ জন ইতোমধ্যেই সুস্থ হয়েছেন, এবং মারা গেছেন ২৯,৯৪১ জন।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী এই রোগ বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

মৃতের সংখ্যার দিক থেকে ইতালির পর সবচেয়ে বাজে অবস্থায় রয়েছে স্পেন। দেশটিতে সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী ৫,৮১২ জনের মৃত্যু হয়েছে। তৃতীয় স্থানে থাকা চীনে মৃতের সংখ্যা ৩২৯৫ জন।

এদিকে, এই রোগে আক্রান্তের দিক থেকে সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ইতোমধ্যে ১১৫,৯৮৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া ইতালিতে আক্রান্তের সংখ্যা ৯২,৪৭২ জন, চীনে ৮১৩৯৪ জন এবং স্পেনে এই সংখ্যা ৭২,২৪৮ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এ পর্যন্ত দেশে সর্বমোট ৪৮ জন রোগীর দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর। এরমধ্যে ১৫ রোগী সুস্থ হয়েছেন এবং ৫ জন মারা গেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.