Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস: সুস্থ হয়েছেন ২ লাখের বেশি লোক

নিজস্ব প্রতিবেদক |  ০২ এপ্রিল, ২০২০

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস (কভিড-১৯) থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ২ লাখেরও বেশি মানুষ। তবে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে সাড়ে ৯ লাখ। এর মধ্যে মারা গেছে ৪৮ হাজারের বেশি মানুষ।

আক্রান্ত ২০৩টি দেশ ও অঞ্চলের তথ্য সংরক্ষণ করছে ওয়ার্ল্ডওমিটার নামের একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে বিশ্বব্যাপী আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার তথ্য হালনাগাদ করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকালে ওয়েবসাইটে প্রকাশিত তথ্যে দেখা যায়, এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৫১,৭৫৪ জন, এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০২,৮৮৬ জন, এবং মারা গেছেন ৪৮,৩১৯ জন।

এতে আরও দেখা যায়, কভিড-১৯ আক্রান্তের চিকিৎসা শেষে সুস্থতার হার ৮১ এবং মারা গেছেন ১৯ শতাংশ মানুষ।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই রোগ এখন পর্যন্ত ২০৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। মৃত্যু সংখ্যার দিক থেকে বর্তমানে সবচেয়ে বাজে অবস্থায় রয়েছে ইতালি ও স্পেন। আক্রান্তের সংখ্যায় বাজে পরিস্থিতি যুক্তরাষ্ট্রে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যেই করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি হিসেবে আখ্যা দিয়েছে। তারা বলছে, নতুন করোনাভাইরাসের ব্যাপক ছড়িয়ে পড়া ঠেকাতে চাইলে জরুরি ভিত্তিতে আগ্রাসী পদক্ষেপ গ্রহণ করতে হবে। তা না হলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে পড়বে।

এ মাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। দেশে শনিবার পর্যন্ত ৫৬ জন রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর। এদের মধ্যে ৬ জন মারা গেছেন, এবং ২৫ জন সুস্থ হয়ে ওঠেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.