Sylhet Today 24 PRINT

প্রধানমন্ত্রীর নাম উল্লেখে দুপুরে ভুল তথ্য, রাতে দুঃখপ্রকাশ

সিলেটটুডে ডেস্ক |  ০৩ এপ্রিল, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের বৃহস্পতিবারের ব্রিফিংয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখে প্রথমে ভুল তথ্য দিয়ে পরে দুঃখপ্রকাশ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

দেশে প্রতিটি উপজেলায় দুটি করে কভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন দুপুরে এমন ভুল তথ্য দিয়েছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম শাখার প্রধান হাবিবুর রহমান। দুপুরে অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেছিলেন, “আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়েছি। মহাপরিচালক মহোদয় দেশের সব বিভাগের পরিচালকদের জানিয়েছেন, প্রতিটি উপজেলা থেকে অন্তত ২টা করে নমুনা পাঠাতে হবে। আগামীকাল অন্তত এক হাজার নমুনা পরীক্ষা করা হবে।”

বাংলাদেশে সন্দেহভাজন রোগীদের পরীক্ষা কম হচ্ছে বলে সমালোচনার প্রেক্ষাপটে ওই কথা বলেছিলেন তিনি।

তবে রাতে এক জরুরি প্রেস বিজ্ঞপ্তিতে হাবিবুর রহমানের ওই কথাটি সঠিক নয় উল্লেখ করে দুঃখপ্রকাশ করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

তার চিঠিতে বলা হয়, “আজ (বৃহস্পতিবার) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে ভুলক্রমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিটি উপজেলায় ২টি করে কভিড-১৯ পরীক্ষার নমুনা পরীক্ষার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল।

“প্রকৃতপক্ষে গত ১ এপ্রিল প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিভিন্ন চিকিৎসক পেশাজীবী সংগঠন এবং স্বাস্থ্য কর্তৃপক্ষের প্রতিনিধিবর্গের উপস্থিতিতে একটি সভায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে কভিড-১৯ পরীক্ষার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়।

“এর ফলে দেশের করোনাভাইরাসের সংক্রমণ সম্পর্কে অধিকতর ধারণা সৃষ্টি হবে মত প্রকাশ করা হয়। এর প্রেক্ষিতে নমুনা সংগ্রহ ও পরীক্ষার সংখ্যা বৃদ্ধির সিদ্ধান্ত ও কার্যক্রম গৃহীত হয়।”

“বিষয়টি সঠিকভাবে উপস্থাপন না হওয়ায় স্বাস্থ্য অধিদপ্তর আন্তরিকভাবে দুঃখিত,” বলা হয়েছে নাসিমা সুলতানার চিঠিতে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.