Sylhet Today 24 PRINT

এক পরিবারের ৬ জনের করোনা শনাক্ত

সিলেটটুডে ডেস্ক |  ০৫ এপ্রিল, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী রোববার পর্যন্ত দেশে করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগী ৮৮ জন। এদের মধ্যে আছেন এক পরিবারের ছয় সদস্য। রাজধানীর সবুজবাগ থানাধীন নন্দিপাড়া এলাকায় এই পরিবারের বাস।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানিয়েছেন, এক বৃদ্ধ দম্পতি, তাদের দুই মেয়ে ও দুই নাতনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর ও অপরজনের বয়স ছয় মাস।

ওসি আরও জানান, ৬৫ বছর বয়সী ওই বৃদ্ধ সবুজবাগ থানাধীন নন্দিপাড়ার চার তলা একটি ভবনের তত্ত্বাবধায়কের কাজ করেন। গত ৩ এপ্রিল তার করোনা পরীক্ষা ফল পজিটিভ আসে। ওই রোগীর সংস্পর্শ থেকেই তার স্ত্রী আক্রান্ত হয়েছেন। তারা দুজনেই কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি বলেন, ‘পরবর্তীকালে ওই পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। আজ আমরা জানতে পারি, তাদের পরীক্ষার ফল পজিটিভ এসেছে।’

‘নন্দিপাড়ার ওই ভবনের তৃতীয় তলায় এই পরিবারটি থাকে’ জানিয়ে ওসি আরও বলেন, ‘তাদের এক প্রতিবেশীরও কভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে।’

পুলিশ জানায়, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওই ভবনের আশপাশের নয়টি ভবন লকডাউন করে রাখা হয়েছে। শুধু জরুরি প্রয়োজনে ভবনের বাসিন্দারা বাইরে যেতে পারবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৮৮ জনকে শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে মারা গেছেন নয় জন। এখন পর্যন্ত ৩৩ জন সুস্থ হয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.