Sylhet Today 24 PRINT

সিলেটের আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের শরীরে করোনা নেই

নিজস্ব প্রতিবেদক |  ১০ এপ্রিল, ২০২০

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জনের শরীরে এই ভাইরাসের অস্থিত্ব পাওয়া যায়নি। পরীক্ষায় তাদের সকলেরই নেগেটিভ রিপোর্ট এসেছে।
 
গত রবিবার সিলেটে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগি সনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তি পেশায় চিকিৎসক। এরপর ওই ব্যক্তির সংস্পর্শে আসাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আক্রান্ত চিকিৎসক নিজের সংশ্পর্শে আসা ১৬ জনের তালিকা দেন। যার মধ্যে তার পরিবারের সদস্য, গাড়ি চালক, চেম্বারের সহকারি, একটি হাসপাতালে কর্মরতসহ মোট ১৬ জন রয়েছে। তালিকা পাওয়ার পর গত বুধবার ওসামনি হাসপাতালের ল্যাবে এদের সকলের কোভিড-১৯ পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় ১৬ জনের শরিলে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া না যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত চিকিৎসক সচেতন মানূষ। শারিরীক অবস্থা বুঝঞে তিনি নিজেকে গুটিয়ে নিয়েছিলেন। উপসর্গ দেখা দেওয়ার পর থেকেই হোম কোয়ারেন্টিনে চলে যান। ফলৈ হয়তো কেউ আক্রান্ত হননি।

তবে হিমাংশু লাল রায় বলেন, এদের শরীরে এখনও করোনা সংক্রমনের অস্থিত্ব পাওয়া না গেলেও ঝুঁকিমুক্ত বলা যাবকে না। কারণে ১৪দিনের মধ্যে যে কোনো সময় এই ভাইরাসের উপসর্গ দেথা দিতে পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.