Sylhet Today 24 PRINT

করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে

নিজস্ব প্রতিবেদক |  ১০ এপ্রিল, ২০২০

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রতিমুহূর্তে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এরই মধ্যে গোটা বিশ্বে এ প্রাণঘাতী ভাইরাসে মৃত্যুর সংখ্যা এক লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ১৬ লাখের কাছাকাছি।

আক্রান্ত ২১০টি দেশ ও অঞ্চলের তথ্য সংরক্ষণ করছে ওয়ার্ল্ডওমিটার নামের একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে বিশ্বব্যাপী আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার তথ্য হালনাগাদ করা হচ্ছে।

শুক্রবার রাতে ওয়েবসাইটে প্রকাশিত তথ্যে দেখা যায়, এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১,৬৪৭,৬৩৫ জন, এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৬৯,১১৬ জন, এবং মারা গেছেন ১০০,২৬০ জন।

গত ডিসেম্বরে চীনের উহানে এই রোগের উৎপত্তি হলেও বর্তমানে ইউরোপের দেশগুলো ও যুক্তরাষ্ট্রে এর প্রকোপ বেশি যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৭৮ হাজার। সবচেয়ে বেশি লোক মারা গেছেন ইতালিতে। দেশটিতে ১৮,৮৪৯ জন মারা গেছেন। এছাড়াও যুক্তরাষ্ট্রে মারা গেছেন ১৭,৯১৯ জন, স্পেনে মারা গেছেন ১৫,৯৭০ জন এবং ফ্রান্সে মারা গেছেন ১২,২১০ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এ পর্যন্ত দেশে ৪২৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ২৭ জন, এবং সুস্থ হয়েছেন ৩৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.