Sylhet Today 24 PRINT

মৃতের সংখ্যা বেড়ে ৩৯, আক্রান্ত ৮০০ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক |  ১৩ এপ্রিল, ২০২০

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৮২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এনিয়ে দেশে এই রোগে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ৮০৩ জন। এছাড়া এইসময়ে আরও আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৯ জনের মৃত্যু হলো।

সোমবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানান।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিনজন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪২ জন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, যারা কোভিড যোদ্ধা তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। দিন-রাত অক্লান্ত পরিশ্রম করছেন। কুয়েত-মৈত্রী হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালেও সেবা অব্যাহত রয়েছে। সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই।

আমাদের মূলমন্ত্র হলো ঘরে থাকুন, সুস্থ থাকুন। আক্রান্ত হবেন না। করোনা পরীক্ষা করুন, সুস্থ থাকুন। নিজে বাঁচুন, দেশকে বাঁচান, বলেন স্বাস্থ্যমন্ত্রী।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৮৫ জনকে। এ ছাড়া মোট আইসোলেশনে আছেন ২৯৯ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করা স্ক্রিনিং করা হয়েছে ২৯৭ জনকে। এর মধ্যে বিমানবন্দরে স্ক্রিনিং করা হয়েছে ২২ জনকে। স্বাস্থ্য অধিদফতর থেকে ২৩টি গাইডলাইন করা হয়েছে। এছাড়া করোনা মোকাবিলায় ১০টি সরঞ্জাম প্রস্তুত করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মোট নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৫৭০ জনের। গতকাল পরীক্ষা হয় ১ হাজার ৩৪০ জনের।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আগামী দুই সপ্তাহে আরও দুই হাজার চিকিৎসককে প্রশিক্ষণ দেওয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.