Sylhet Today 24 PRINT

দেশের ৫৩ জেলায় ছড়িয়েছে করোনা

নিজস্ব প্রতিবেদক |  ১৯ এপ্রিল, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্য অনুযায়ী বাংলাদেশের ৫৩ জেলায় ছড়িয়ে পড়েছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস। এখন পর্যন্ত সারা বাংলাদেশের করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ২ হাজার ১৪৪ জন। এই ভাইরাসের কারণে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৬৬ জন।

এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি ঢাকায়। শুধু ঢাকা নগরীতেই করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৮৪৫ জন। ঢাকার বাইরে সবচেয়ে বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নারায়ণগঞ্জে। কোভিড-১৯-এর হটস্পট ঘোষণা করা এই জেলায় আক্রান্তের সংখ্যা ৩০৯ জন। দেরিতে সংক্রমণ পাওয়া গেলেও এখন গাজীপুরে আক্রান্তের সংখ্যা এখন তৃতীয় সর্বোচ্চ ১৫৯ জন। আর শুরুর দিকেই করোনাভাইরাস হানা দেওয়া মাদারীপুরে আক্রান্তের সংখ্যা ২৫ জন।

এছাড়াও ঢাকা বিভাগের ঢাকা (জেলা)-৩৪, গাজীপুর- ১৫৯, কিশোরগঞ্জ-৫৪, মাদারীপুর-২৫, মানিকগঞ্জ-৬, নারায়ণগঞ্জ-৩০৯, মুন্সিগঞ্জ-৩৩, নরসিংদী-৯৩, রাজবাড়ী-৭, ফরিদপুর-৪, টাঙ্গাইল-৯, শরিয়তপুর-৭, গোপালগঞ্জ-২১ জন কোভিড-১৯ এ আক্রান্ত পাওয়া গেছে।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলায় ১৯, জামালপুর-১৭, নেত্রকোনা-১২, শেরপুর-১১ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় ৩৮ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ শনাক্ত হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম বিভাগের কক্সবাজার জেলায়-১, কুমিল্লা-১৭, ব্রাহ্মণবাড়িয়া-১০, লক্ষ্মীপুর-১৮, বান্দরবান-১, নোয়াখালী-৩ ও ফেনীতে-১ জনের মধ্যে শনাক্ত হয়েছে এই ভাইরাসের উপস্থিতি ।

সিলেট বিভাগের চার জেলার মধ্যে মৌলভীবাজারে দুইজন ও হবিগঞ্জে একজনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এছাড়া সুনামগঞ্জে একজন ও সিলেটে তিন জন এই ভাইরাসে আক্রান্ত আক্রান্ত হয়েছেন।

এদিকে রংপুর বিভাগের রংপুর জেলায় -৩, গাইবান্ধা-১২, নীলফামারী-৯, লালমনিরহাট-২, কুড়িগ্রাম-২, দিনাজপুর-৯, পঞ্চগড়-১, রংপুর-১, ঠাকুরগাঁও-৫ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

বরিশাল বিভাগের বরিশাল জেলায়-১৮ বরগুনা-৯, পটুয়াখালি-২, পিরোজপুর-৪ ও ঝালকাঠিতে-৩ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে।

খুলনা বিভাগের খুলনা জেলায় একজন, যশোর-১, বাগেরহাট-১, নড়াইল-২ ও চুয়াডাঙ্গায়-১ এই ভাইরাসে আক্রান্ত আক্রান্ত হয়েছেন।

রাজশাহী বিভাগে এখন পর্যন্ত নয় জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। তাদের মধ্যে জয়পুরহাট-২, পাবনা-১, বগুড়া-১, রাজশাহী-৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.