Sylhet Today 24 PRINT

জাপানে আসা ইতালির প্রমোদতরীর ৫০ জন করোনা আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০২০

জাপানের নাগাসাকি বন্দরে ভিড়ানো ইতালির প্রমোদতরী দ্য কোস্টা আটলান্টিকায় নভেল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন অন্তত ৫০ আরোহী।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) নাগাসাকি প্রিফেকচারের সরকারি মুখপাত্রের বরাতে এ খবর জানিয়েছে রয়টার্স।

বিজ্ঞাপন

এর আগে জাপানের ইয়োকোহামা বন্দরে আরেকটি প্রমোদতরী দ্য ডায়মন্ড প্রিন্সেসে ৭০০ করোনাভাইরাসে আক্রান্ত আরোহীকে শনাক্ত করার পর কোয়ারেন্টিন করে রাখা হয়েছিল।

এদিকে ফেব্রুয়ারি মাসের শেষদিকে ইতালির প্রমোদতরী দ্য কোস্টা আটলান্টিকা সারাইয়ের কাজের জন্য নাগাসাকি বন্দরস্থ মিতশুবিশি ভারী শিল্পাঞ্চলের ডকইয়ার্ডে আসে। পরে ওই প্রমোদতরীতে থাকা ৬২৩ আরোহীর মধ্যে ১২৭ জনের টেস্ট করা হয় তাদের মধ্যে ৫০ জন করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এই সপ্তাহের মধ্যেই অবশিষ্টদের টেস্ট সম্পন্ন হবে বলে জানানো হয়েছে।

অন্যদিকে, ওই প্রমোদতরীতে করোনাভাইরাস আক্রান্ত আরোহী শনাক্ত হওয়ার পর তা নাগাসাকির সামগ্রিক স্বাস্থ্যসেবা ব্যবস্থায় বিরূপ প্রভাব ফেলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এমনিতেই নভেল করোনাভাইরাসে আক্রান্ত জাপানের নাগরিকদের হাসপাতালে জায়গা দিতে হিমশিম খাচ্ছে জাপানের স্বাস্থ্য বিভাগ। হাসপাতালে জায়গা না পেয়ে ইতোমধ্যেই ৫০ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে বৃহস্পতিবার (২৩ এপ্রিল) পর্যন্ত জাপানে মোট আক্রান্ত হয়েছে ১১ হাজার ৯৫০ জন এবং মৃত্যু হয়েছে ২৯৯ জনের, চিকিৎসা নিয়ে নিয়মিত জীবনে ফিরে গেছেন এক হাজার ৪২৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.