Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনাজয়ী ৮ লাখেরও বেশি

নিজস্ব প্রতিবেদক |  ২৫ এপ্রিল, ২০২০

দেশে-দেশে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রকোপে সোয়া ২৮ লাখ মানুষ আক্রান্ত হলেও গত কয়েকদিনে বাড়ছে সুস্থ হওয়া রোগীর সংখ্যা। এই রোগ থেকে এখন পর্যন্ত সুস্থ হয়ে ওঠেছে ৮ লাখের বেশি মানুষ।

আক্রান্ত দেশ ও অঞ্চলের তথ্য সংরক্ষণ করছে ওয়ার্ল্ডওমিটার নামের একটি ওয়েবসাইট। এই ওয়েবসাইটে বিশ্বব্যাপী আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার তথ্য হালনাগাদ করা হচ্ছে।

বিজ্ঞাপন

আজ শনিবার সকাল পর্যন্ত সুস্থ হয়েছেন ৮ লাখ ৭ হাজার ৩৭ জন রোগী।

প্রকাশিত তথ্যে দেখা যায়, এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২,৮৩১,৯১৫ জন, এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৭,০৩৭ জন, এবং মারা গেছেন ১৯৭,৩১৮ জন।

এতে আরও দেখা যায়, কোভিড-১৯ আক্রান্তের চিকিৎসা সমাপ্তিতে সুস্থতার হার ৮০ এবং মারা গেছেন ২০ শতাংশ মানুষ। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন সোয়া ১৮ লাখ রোগী যাদের মধ্যে ৩ শতাংশের অবস্থা আশঙ্কাজনক।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে ছড়িয়ে পড়া এই রোগ এখন পর্যন্ত ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে। মৃত্যু সংখ্যার দিক থেকে বর্তমানে সবচেয়ে বাজে অবস্থায় রয়েছে যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন ও ফ্রান্স। আক্রান্তের সংখ্যায় বাজে পরিস্থিতি যুক্তরাষ্ট্রে।

বিজ্ঞাপন

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতোমধ্যেই করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি হিসেবে আখ্যা দিয়েছে।

গত মাসের ৮ তারিখে বাংলাদেশে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। দেশে বুধবার পর্যন্ত ৪৬৮৯ জন রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এদের মধ্যে ১৩১ জন মারা গেছেন, এবং ১১২ জন সুস্থ হয়ে ওঠেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.