Sylhet Today 24 PRINT

সিলেটে আরও ৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক |  ১০ মে, ২০২০

সিলেট বিভাগে আরও ৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে পরীক্ষায় এই ৯ জনের করোনা শনাক্ত হয়। রোববার সিলেটের স্বাস্থ্য কর্মকর্তাদের এই ৯ জনের শনাক্ত হওয়ার তথ্য ঢাকা থেকে জানানো হয়। এনিয়ে সিলেট বিভাগে মোট করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭৯ জনে।

স্বাস্থ্য অধিপ্তরের সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, গত শুক্র ও শনিবার সিলেট বিভাগের ৩৫৪ জনের নমুনা ঢাকতায় পাঠানো হয়েছিল। ঢাকার আগারগাঁওস্থ ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে নমুনাগুলো পরীক্ষার পর ৯ জনের রিপোর্ট পজেটিভ আসে।

বিজ্ঞাপন



স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, শনাক্ত হওয়া এই ৯ জনের মধ্যে সিলেটের ৪ জন, সুনামগঞ্জের ১, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার ২ জন রয়েছেন।

রোববারের ৯ জন শনাক্ত হওয়ার ফলে সিলেট জেলায় শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা ৮৬ জন, সুনামগঞ্জে ৬০ জন, হবিগঞ্জে ৯৩ জন ও মৌলভীবাজারে ৪০জন।

জানা গেছে, সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বিভাগের বিভিন্ন স্থান থেকে প্রায় ৪৫০ টি নমুনা আসে। তবে এখানে পরীক্ষা হয় ১৫০টি। ফলে অনেকগুলো নমুনা জমা পড়ে থাকে। জমা পড়ে থাকা এসব নমুনা দ্রুত পরীক্ষার জন্যে পাঠানো হচ্ছে ঢাকায়।
 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.