Sylhet Today 24 PRINT

স্বাধীনতার চেতনাকে আমরা প্রতিষ্ঠিত করতে চাই : খন্দকার মুক্তাদির

সিলেটটুডে ডেস্ক |  ০৫ মার্চ, ২০২১

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, ‘বিএনপির আদর্শ-লক্ষ্যের মধ্যে সবচেয়ে বড় যে কথা বলা হয়, তা হলো স্বাধীনতার চেতনাকে আমরা প্রতিষ্ঠিত করতে চাই।’

শুক্রবার (৫ মার্চ) বিকেল ৪টায় নগরের তাতীপাড়াস্থ সিলেট মহানগর বিএনপির অস্থায়ী কার্যালয়ে বিএনপি সিলেট মহানগরের সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি গঠনের লক্ষ্যে জরুরি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘বহুদলীয় গণতন্ত্র ও জনগণের অধিকার প্রতিষ্ঠা এবং গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিলেন। স্বাধীনতার চেতনাকে ধ্বংস করে সরকার দেশকে একদলীয় শাসনের দিকে নিয়ে যাচ্ছে। এটা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের চেতনার বিপরীত অবস্থান।’

তিনি আরও বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে বছরজুড়ে দেশব্যাপী নানা কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। মুক্তিযোদ্ধাদের দল হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির দায়িত্বও বেশি। আমরা আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের কাছে সহযোগিতা চাই, যাতে করে আমরা পঞ্চাশ বছর পূর্তির এই যে আমাদের আবেগ, আমাদের যে উচ্ছাস, নির্বিঘ্নে সুন্দরভাবে পালন করতে পারি। পাশাপাশি তিনি সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের পরিচালনায় বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, সালেহ আহমদ খছরু, ফরহাদ চৌধুরী শামীম, সৈয়দ মিসবাহ উদ্দিন, আব্দুস সাত্তার, জিয়াউল হক জিয়া, আব্দুর রহিম, মুফতি বদরুন নুর শায়েখ, ডা. নাজমুল ইসলাম, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, বাবু নিহার রঞ্জন দাস, আব্দুল আলীম দিপক, সুদীপ রঞ্জন সেন বাপ্পু, ফাত্তাহ বকশি, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী, এমদাদ হোসেন চৌধুরী, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, মাহবুব কাদির শাহী, অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, মো. আব্দুল আজিজ, মো. মিলাদ আহমদ, হুমায়ুন আহমদ মাসুক, অর্থ সম্পাদক অ্যাডভোকেট আবুল ফজল, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, সৈয়দ তৌফিকুল হাদী, মাহবুব চৌধুরী, দপ্তর সম্পাদক রেজাউল করিম আলো, প্রচার সম্পাদক শামীম মজুমদার, ছাত্র বিষয়ক সম্পাদক নুরুল আমিন সিদ্দিকী খালেদ, ক্রীড়া বিষয়ক সম্পাদক রেজাউল করিম নাচন। এসময় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মহানগর বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফ আলী।

এদিকে সভায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি সিলেট মহানগরের আহ্বায়ক হিসেবে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনকে মনোনীত করা হয়। পরে সভায় আলোচনা ভিত্তিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির বিভিন্ন উপ-কমিটির আহ্বায়কদের নাম ঘোষণা করা হয়।

মুক্তিযোদ্ধা ও সম্মাননা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, আইনের শাসন ও মানবাধিকার কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, প্রচার কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, সেমিনার ও সিম্পোজিয়াম কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি হুমায়ুন কবির শাহীন, প্রকাশনা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি সৈয়দ মিসবাহ উদ্দিন, স্মরণিকা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির অর্থ সম্পাদক অ্যাডভোকেট আবুল ফজল, স্বরচিত কবিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি সালেহ আহমদ খছরু, মিডিয়া কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি জিয়াউল গনি আরেফিন জিল্লুর, সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি অধ্যাপক সামিয়া বেগম চৌধুরী, রচনা প্রতিযোগিতা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি সুদীপ রঞ্জন সেন বাপ্পু, র‌্যালী কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি ফরহাদ চৌধুরী শামীম, ক্রীড়া কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি রেজাউল হাসান কয়েছ লোদী, চিকিৎসা ও স্বাস্থ্য সেবা কমিটির আহ্বায়ক মহানগর বিএনপির সহসভাপতি ডা. নাজমুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.