Sylhet Today 24 PRINT

পঞ্চাশ বছরের বাংলাদেশের অগ্রগতির প্রশংসায় জর্ডান

সিলেটটুডে ডেস্ক |  ২২ মার্চ, ২০২১

স্বাধীনতার পর পাঁচ দশকে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেছেন জর্ডানের বাদশা দ্বিতীয় আব্দুল্লাহ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক বার্তায় তিনি বলেছেন, “গত পাঁচ দশকে বাংলাদেশ সর্বক্ষেত্রে অসাধারণ অগ্রগতি অর্জন করেছে, যার মাধ্যমে দেশের জনগণের সহনশীলতা ও নেতৃত্বের প্রজ্ঞা প্রতিফলিত হয়েছে। আমি আত্মবিশ্বাসী, শান্তি বজায় রাখা, আরও উন্নয়ন এবং জনগণের সক্ষমতা কাজে লাগানোর মাধ্যমে ভবিষ্যতে আরও বেশি অগ্রগতি অর্জন করবে বাংলাদেশ।”

১০ দিনব্যাপী আয়োজনের পঞ্চম দিন বাদশা আব্দুল্লাহর পক্ষে ভিডিওবার্তায় কথা বলেন দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আয়মান আল সাদাফি। তিনি বলেন, “দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি ওআইসিসহ বহুপক্ষীয় ফোরামেও আমাদের একীভূত কার্যক্রম রয়েছে। সংঘাতমুক্ত, স্থিতিশীল ও শান্তিময় বিশ্ব গড়ার লক্ষ্যে আমাদের এই তৎপরতা।”

বার্তায় বলা হয়, “দুই দেশের মানুষের সেবার জন্য আমরা পরস্পরের জন্য মঙ্গলজনক সম্পর্ক এগিয়ে নিতে চাই। শরণার্থী সংকট ও সন্ত্রাসবাদের মত আঞ্চলিক চ্যালেঞ্জ মোকাবেলাতেও আমরা কাজ করতে চাই একসঙ্গে।”

দ্বি-রাষ্ট্র নীতির ভিত্তিতে ফিলিস্তিনি জনগণের জন্য ন্যায়বিচার এবং স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্যও জর্ডান বাংলাদেশকে নিয়ে কাজ করতে চায় বলে বাদশা আব্দুল্লাহর বার্তায় জানানো হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনে ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনের অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে।

প্রতিবেশী পাঁচ দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান আলাদা পাঁচ দিন ঢাকায় এ আয়োজনে বাংলাদেশের সঙ্গী হচ্ছেন। এ ছাড়া প্রতিদিনই বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা ভিডিও বার্তায় বাংলাদেশকে শুভেচ্ছা জানাচ্ছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.