Sylhet Today 24 PRINT

বাংলাদেশের অর্জন চিন্তা করাও বিস্ময়কর: বরিস জনসন

সিলেটটুডে ডেস্ক |  ২৭ মার্চ, ২০২১

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ১৯৭২ সালে লন্ডনের ডাউনিং স্ট্রিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সফর যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে ‘বন্ধুত্ব গড়ার সহায়ক’ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এখন আমরা ব্রিটিশ ও বাংলাদেশি বন্ধুত্বের আগামী ৫০ বছরের প্রত্যাশায় রয়েছি এবং আমি আপনাদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

শুক্রবার (২৬ মার্চ) সন্ধ্যায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল প্যারেড গ্রাউন্ডে উদযাপন অনুষ্ঠানে প্রচারিত ভিডিও বার্তা ব্রিটিশ প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

জনসন বলেন, জন্মের পর থেকে আপনারা জাতি হিসেবে কতটা অর্জন করেছেন। তা চিন্তা করা বিস্ময়কর। আমি মনে করি, বিশেষ করে আমাদের এনএইচএস (ন্যাশনাল হেলথ সার্ভিস) এর চমৎকার চিকিৎসক এবং নার্সদের কথা, যাদের অনেকেই কোভিড-১৯ এর বিরুদ্ধে আমাদের যুদ্ধে মানুষের চিকিৎসা এবং টিকা দিতে সাহায্য করছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন ২০১৮ সালে তার বাংলাদেশ সফরের কথা স্মরণ করেন, যখন তাকে অনেক আন্তরিক এবং উদারতার সঙ্গে স্বাগত জানানো হয়।

জনসন বাংলাদেশকে বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান অর্থনীতি হিসেবে আখ্যায়িত করেন এবং যুক্তরাজ্য ও বাংলাদেশ আরও সমৃদ্ধ এবং পরিবেশগত ভাবে টেকসই ভবিষ্যৎ গঠনের উচ্চাকাঙ্ক্ষা ভাগাভাগি করার ওপর জোর দেন।

তিনি বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করতে এবং গ্লাসগো কোপ২৬-এ তার সঙ্গে আবার দেখা হওয়ার জন্য উদগ্রীব হয়ে আছি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.