Sylhet Today 24 PRINT

মহাজোটে যুক্ত হচ্ছে যুক্তফ্রন্ট

সিলেটটুডে ডেস্ক |  ১২ নভেম্বর, ২০১৮

সাবেক রাষ্ট্রপতি  ডা. এ কি এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট মহাজোটে যোগ দিয়ে নির্বাচন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা শেষে সাংবাদিকদের তিনি বলেন, যুক্তফ্রন্টও আমাদের সাথে নির্বাচন করতে পারে। যুক্তফ্রন্টের সাথে আমাদের অ্যালায়েন্স হতেও পারে। আলোচনা চলছে।

তিনি বলেন, ‘‘যুক্তফ্রন্ট যুক্ত হতে পারে। মহাজোটের কলেবর বাড়তে পারে। কোনো ভুতুড়ে তথ্যের ওপর নিউজ করবেন না। এখন সেনসিটিভ সময়।’’

গত ১৩ অক্টোবর ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়, তার পেছনে অন্যতম ভূমিকা ছিল বি চৌধুরীর। তবে শেষ পর্যন্ত তাকে বাদ দিয়েই ঐক্যফ্রন্ট গঠন করা হয়।

নিজেদের দলের প্রার্থীদের আগে মনোনয়ন দেওয়ার কথা জানিয়ে কাদের বলেন, ‘আসন ভাগাভাগি হলে আমাদের প্রার্থী প্রত্যাহার করে ফেলবো।’

‘‘জনগণের কাছে জিততে পারে, গ্রহণযোগ্যদের নমিনেশন দেয়া হবে। নিজেদের অগ্রহণযোগ্যদেরও বাদ দিব। ঐক্যফ্রন্ট, বিএনপির বিপক্ষে লড়তে হবে। তাদের তো দুর্বল দল মনে করলে চলবে না।  উইনেবল, গ্রহণযোগ্যদের বিষয়ে অনেকগুলো সার্ভে করা হয়েছে।’’

তিনি জানান, ১২ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। ১৪ নভেম্বর সকাল ১১টায় ধানমন্ডি কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীদের ইন্টারভিউ গ্রহণ করা হবে।

মহাজোটের নির্বাচনী প্রতীক প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নৌকা প্রতীক ১৪ দলের মধ্যেই সীমিত থাকবে। অর্থাৎ ১৪ দলের নির্বাচনী প্রতীক হবে নৌকা। তবে জাপা লাঙ্গল প্রতীকে নির্বাচন করবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.