Sylhet Today 24 PRINT

ভোট পিছিয়ে ৩০ ডিসেম্বর

সিলেটটুডে ডেস্ক |  ১২ নভেম্বর, ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখের পুনঃতফসিল করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। সোমবার (১২ নভেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে ইভিএম প্রদর্শনীর উদ্বোধনকালে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ সিদ্ধান্তের কথা জানান।

এসময় তিনি জানান, নতুন তফসিলে ভোটগ্রহণ হবে ৩০ ডিসেম্বর। এছাড়াও সংসদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের সময়ও বৃদ্ধি করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন রাখা হয়েছে ২৮ নভেম্বর। যা আগে ছিল ১৯ নভেম্বর।

এর আগে, গত ৮ নভেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন সিইসি কে এম নুরুল হুদা। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

কিন্তু এই স্বল্প সময়ে নির্বাচনের পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া সম্ভব নয় জানিয়ে নির্বাচন এক মাস পিছিয়ে দিতে ইসিকে অনুরোধ জানায় বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট। এছাড়া যুক্তফ্রন্টও নির্বাচন এক সপ্তাহ পেছানোর অনুরোধ জানায়।

নির্বাচন পেছানোর দাবি বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের তারিখ পেছানোর এখতিয়ার কমিশনের। ইসি যদি নির্বাচন পেছায় তাহলে আওয়ামী লীগের কোনো আপত্তি থাকবে না।’

পুনঃতফসিলের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘সকালে অন্য কমিশনারদের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রতীক বরাদ্দ, মনোনয়নপত্র প্রত্যাহারের পরিবর্তিত তারিখ আগামীকাল (১৩ নভেম্বর) জানিয়ে দেওয়া হবে।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.