Sylhet Today 24 PRINT

‘তথ্য গোপন করেছেন’ শাহীন, মনোনয়ন বাতিল চেয়ে রিট

সিলেটটুডে ডেস্ক |  ১৩ ডিসেম্বর, ২০১৮

মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে মহাজোটের মনোনীত প্রার্থী বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এম এম শাহীনের মনোনয়নের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়েছে। তথ্য গোপন করার অভিযোগে তার মনোনয়পত্র বাতিলের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

বৃহস্পতিবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করেন মৌলভীবাজার-২ আসনের ভোটার ও সাবেক মেয়র কামাল উদ্দিন আহমেদ। তার পক্ষে আইনজীবী হিসেবে রয়েছেন কামরুন নাহার সীমা।

আইনজীবী কামরুন নাহার সীমা জানান, মৌলভীবাজার-২ (কুলাউড়া) সংসীয় আসনে মহাজোটের মনোনীত প্রার্থী এম এম শাহীন তার হলফনামায় তথ্য গোপন করে মনোনয়ন নিয়েছেন। হলফনামায় তিনি একটি মামলার কথা উল্লেখ করেছেন। অথচ তার বিরুদ্ধে আরও তিনটি মামলা পেন্ডিং আছে।

তথ্য গোপনের বিষয়টি নির্বাচন কমিশনকে লিখিতভাবে জানালেও কমিশন কোনো পদক্ষেপ নেয়নি।

তিনি বলেন, আইন অনুযায়ী হলফনামায় তথ্য গোপন করলে কারো মনোনয়ন বৈধ হতে পারে না। তারপরও এ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। এ কারণে সংক্ষুব্ধ ব্যক্তি উচ্চ আদালতে এসেছেন।

আগামী সোমবার বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে শুনানি হতে পারে বলে জানান এ আইনজীবী। রিটে তার মনোনয়ন কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়েছে। পাশাপাশি নির্বাচন কমিশনে দাখিল করা অভিযোগটি দ্রুত নিষ্পত্তির নির্দেশনা চাওয়া হয়েছে।

গত ৭ ডিসেম্বর শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির কার্যালয় থেকে এম এম শাহীনের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর নির্বাচন কমিশন থেকেও তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.