Sylhet Today 24 PRINT

শান্তিপদ মাঠে নেই

মৌলভীবাজার-৪ আসন

হৃদয় দাশ শুভ, শ্রীমঙ্গল |  ১৭ ডিসেম্বর, ২০১৮

নির্বাচনের বাকি আর মাত্র ১২ দিন, আওয়ামী লীগ বিএনপি আর ইসলামী আন্দোলনের প্রার্থী, কর্মী-সমর্থকরা যখন মাঠ চষে বেড়াচ্ছেন, যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে তখন এই নির্বাচনী আসনের গণফোরামের প্রার্থী শান্তিপদ ঘোষ একেবারেই নেই প্রচারণায়। এবারই প্রথমবারের মত নির্বাচনে দাঁড়িয়েছেন শান্তিপদ ঘোষ কিন্তু তার কোন পোস্টার ব্যানার লিফলেট ও শোভা পাচ্ছে না এলাকায়।

দুপুর থেকে সব প্রার্থীর মাইকিং এ শহর, গ্রাম-গঞ্জ মুখরিত থাকলেও সেখানেও নেই শান্তিপদের উপস্থিতি। মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিনে অনেকটা নিভৃতেই জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন গণফোরাম মনোনীত এই প্রার্থী। ওঁই সময় তার সাথে তেমন নেতা কর্মীও ছিলো না।

আনুষ্ঠানিক প্রচারণা শুরু হওয়ার পরও মাঠে নামেননি তিনি।

গত ১৩ ডিসেম্বর কমলগঞ্জে সুজন (সুশাসনের জন্য নাগরিক) আয়োজিত 'জনগণের মুখোমুখি প্রার্থীরা' অনুষ্ঠানে বাকি সব প্রার্থীরা উপস্থিত থাকলেও ছিলেন না শান্তিপদ।

এদিকে, শান্তিপদ ঘোষকে নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েছে স্থানীয় বিএনপি, জাতীয় ঐক্যফ্রন্ট থেকে বিএনপির মুজিবুর রহমান চৌধুরীকে মনোনয়ন দেওয়া হলেও গণফোরামের শান্তিপদ ঘোষ প্রার্থিতা প্রত্যাহার না করে নিজ দলীয় প্রতীক উদীয়মান সূর্য নিয়েই থেকে যান লড়াইয়ে।

ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী মুজিবুর রহমান চৌধুরী এ ব্যাপারে সিলেটটুডেকে বলেন, শান্তিপদ ঘোষকে এলাকায় কেউ চেনে না, তবুও তিনি নির্বাচনে কেন থাকলেন বুঝলাম না। আমি দলের হাইকমান্ডকে এ ব্যাপারে জানিয়েছি; দুই প্রার্থী থাকার ব্যাপারটি আমাদের জন্য বিব্রতকর।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির এক নেতা বলেন, শান্তিপদ ঘোষ হাঁটাচলার সময় যে তাঁর সঙ্গে দু-চারজন লোক থাকবেন, এমন কেউও নেই। সব মিলিয়ে অন্য রকম পরিস্থিতির মুখে পড়েছেন শান্তিপদ তাই হয়তো প্রচারে আসছেন না তিনি।

কথা হয় এই আসনের ভোটার, চা-দোকানি দুলাল দাশের সাথে। তিনি জানান, এই প্রথম শান্তিবাবুর (শান্তিপদ ঘোষ) নাম শুনলাম। তিনি যে নির্বাচনে দাঁড়িয়েছেন সেটাই তো জানতাম না।

এ ব্যাপারে শান্তিপদ ঘোষের সাথে কথা হলে তিনি সিলেটটুডেকে বলেন, আমি আমার ব্যক্তিগত কৌশলজনিত কারণে প্রচারে নামছি না, আর আমি কিছুটা অসুস্থও; সুস্থ হলেই মাঠে নামবো আমি।

শেষ পর্যন্ত নির্বাচনে থাকবেন কি না এই প্রশ্নের জবাবে তিনি বলেন, সময় আসলে সব বলবো, এখন না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.