Sylhet Today 24 PRINT

প্রার্থীরা ভোট বর্জন করেছেন, ঐক্যফ্রন্ট বলছে মাঠে থাকবে

সিলেটটুডে ডেস্ক |  ৩০ ডিসেম্বর, ২০১৮

ভোট শুরুর চার ঘণ্টার মধ্যেই সারাদেশের বিভিন্ন আসনের জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি'র ধানের শীষের কয়েকজন প্রার্থী ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। তবে পরিস্থিতি যাইহোক শেষ পর্যন্ত ভোটের মাঠে থাকার সিদ্ধান্ত নিয়েছে ঐক্যফ্রন্ট। দুপুরে সংবাদ সম্মেলনে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ডা. কামাল হোসেন নানান অভিযোগ তোলে ধরেন।

ভোটের দিন সকাল থেকেই খবর পাওয়া গেছে, কুমিল্লা-১১ আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মুহাম্মদ তাহের, খুলনা-৫ আসনে মিয়া গোলাম পরওয়ার, ফরিদপুর ২ (নগরকান্দা–শালথা) আসনে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী সালমা ইসলাম ভোট বর্জন করেছেন। এই সব আসনে ব্যাপক কারচুপির অভিযোগ এনে তারা নির্বাচন বর্জন করেছেন।

কেন্দ্র ভোট বর্জন না করলেও এসব প্রার্থী নিজেরাই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে জানিয়েছেন, কেন্দ্রে অপেক্ষায় আর নেই তারা।

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ গণমাধ্যমকে বলেন বলেন, ‘আমি আমার এলাকায় ভোটবর্জন করেছি। গতকাল (শনিবার) ১০০টির বেশি কেন্দ্র দখল করে আওয়ামী লীগের লোকজন ভোট কেটেছে। ভোটের দিন সকাল থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। কয়েক জায়গায় সংঘর্ষ হয়েছে। এখানে আর কী ভোট করবো? আমি নিজেও ভোট দেইনি।’

যদিও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বলছেন, ভোটে শেষ পর্যন্ত লড়াই করার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে। ভোট শেষ হওয়ার আগ পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।

ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘ভোটবর্জনের সিদ্ধান্ত নেই। শেষ পর্যন্ত লড়াই করার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছে। যারা বর্জন করছেন, তারা হয়তো নিজ-নিজ এলাকার অবস্থার প্রেক্ষিতে বর্জন করছেন।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.