Sylhet Today 24 PRINT

শেখ হাসিনাকে চীনা প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

সিলেটটুডে ডেস্ক |  ৩১ ডিসেম্বর, ২০১৮

নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ে দলের সভানেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াং।

সোমবার (৩১ ডিসেম্বর) দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে এই শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন ঢাকায় চীনের রাষ্ট্রদূত ঝ্যাং ঝু।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেসি সচিব ইহসানুল করিম বলেন, চীনা দূত শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা প্রকাশ করেন।

একই সঙ্গে শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তার ভিশন-২০২১ রূপকল্প বাস্তবায়ন হবে এবং ওই সময়ের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

সাক্ষাতে চীনা রাষ্ট্রদূত আশা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী সব পরিকল্পনার মাধ্যমে বাংলাদেশ থেকে দ্রুত দারিদ্র্যের হার শূন্যে নেমে আসবে।  

চীন ও বাংলাদেশের মধ্যে কৌশলগত এবং পারস্পরিক সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন ঝ্যাং ঝু।

এ সময় তিনি বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রদ্ধা জানিয়ে তাকে বিশ্বের মহান নেতা হিসেবে অভিহিত করেন।

সাক্ষাতের সময় শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা বার্তার জন্য ধন্যবাদ জানিয়ে বাংলাদেশের উন্নয়নে বেইজিংয়ের সহযোগিতা থাকবে বলে আশা প্রকাশ করেন।  

চীনকে বাংলাদেশের ‘বড় বন্ধু’ আখ্যায়িত করে তার পরবর্তী পাঁচ বছরের শাসনামলে চীনের আরও বিনিয়োগ আশা করেন।

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

ইতিমধ্যে নির্বাচনে জয়লাভ করায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী, ভুটানের রাজা ও প্রধানমন্ত্রী, পশ্চিমবঙ্গ ও মুখ্যমন্ত্রী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.