Sylhet Today 24 PRINT

আসুন নারীকে মাথা উঁচু করে বাঁচতে দেই: মাশরাফি

সোশ্যাল মিডিয়া ডেস্ক |  ০৭ অক্টোবর, ২০২০

ধর্ষণের বিরুদ্ধে আন্দোলনে উত্তাল সারা দেশ। ছাত্রছাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষেরা প্রতিবাদের নেমে এসেছেন রাজপথে। এতে শামিল হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও। শুরুটা করেছিলেন সাকিব আল হাসান, এরপর একে একে অন্য ক্রিকেটাররা ধর্ষণের বিরুদ্ধে লড়াইয়ের কথা বলতে থাকেন।

এবার মাশরাফি বিন মোর্ত্তজাও সেই কাতারে যুক্ত হলেন। বুধবার (৭ অক্টোবর) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া পোস্টের মাধ্যমে ধর্ষণের বিরুদ্ধে লড়াইয়ে নামেন মাশরাফি।

তিনি ফেসবুকে তার ভেরিফাইড পেজে লিখেন, “আপনার মেয়ে যখন আপনার কোলে বসে থাকে, তখন আপনার সেই অনুভূতি হয় না। যখন আপনার বোন আপনার পাশের রুমে থাকে, তখনও সেই অনুভূতি আসে না। আপনার স্ত্রীকে নিয়ে যখন আপনি ঘুরতে বেরোন, তখন তার দিকে বাঁকাভাবে তাকালে আপনার খারাপ লাগে। কিন্তু অন্যকে দেখার ক্ষেত্রে কি আমার, আপনার অনুভূতি একই রকম আছে?”

বিজ্ঞাপন

মাশরাফি আরও লিখেন, “তা না হলে বুঝে নিতে হবে, সমস্যা অনেকের মগজেই। হয়তো পরিবেশ-পরিস্থিতির কারণে সবারটা প্রকাশ পায় না। আসুন মানসিকতা পরিবর্তন করি। নারীকে মাথা উঁচু করে বাঁচতে দিই।”

“আর ধর্ষক কোনো পরিচয় বহন করে না। সে কুৎসিত, হয়তো চেহারায় নয়, মানসিকতায়।”

এর আগে গতকাল সাকিব আল হাসান ধর্ষণের বিরুদ্ধে লড়াইয়ের ডাক দেন। এরপর মুশফিকুর রহিম ও রুবেল হোসেনরাও ধর্ষণের বিরুদ্ধে আওয়াজ তোলেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.